CRICKET LIVE STREAMING

Sunday, August 28, 2011

 ওয়েবে ঈদের শুভেচ্ছা

ঈদ চলেই এল। চলছে শেষ মুহূর্তের আয়োজন। আনন্দের এই উৎসবে দূরের বা কাছের প্রিয়জন, বন্ধুবান্ধবদের কাছে শুভেচ্ছা পৌঁছে দিতে না পারলে ঈদের আনন্দটাই অপূর্ণথেকে যায়। তাই অপেক্ষা এখন ঈদের শুভেচ্ছা বিনিময়ের। এই তো কিছুদিন আগেও ঈদের শুভেচ্ছা জানাতে ঈদ কার্ডের বেশ জনপ্রিয়তা ছিল। এখন ঈদ কার্ডের জায়গা দখল করতে বসেছে মুঠোফোনের এসএমএস, ভার্চুয়াল শুভেচ্ছা কার্ড, ভার্চুয়াল উপহার ইত্যাদি। আপনজন যেখানেই থাকুক, ইন্টারনেটের মাধ্যমে সহজেই এখন সেই শুভেচ্ছা পৌঁছে দেওয়া যায়। তাই শুভেচ্ছা জানানোর এসব ভার্চুয়াল উপকরণের দিকেই ঝুঁকছে নতুন প্রজন্ম। ঈদ উপলক্ষে এসব ভার্চুয়াল আয়োজন নিয়ে যেমন রয়েছে বেশ কিছু ওয়েবসাইট, তেমনই সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতেও ঈদের শুভেচ্ছা জানাতে পাওয়া যায় বিভিন্ন মজার প্রোগ্রাম।
যেকোনো বিশেষ দিনে বা উৎসবে শুভেচ্ছা বিনিময়ের উপকরণ হিসেবে প্রথমেই চলে আসে কার্ডের নাম। ওয়েবে সেই কার্ডকে বলা হয় ই-কার্ড। ই-কার্ডের খুব ভালো সংগ্রহ নিয়ে জনপ্রিয় হয়েছে www.123greetings.com। বিশেষ দিন এবং বিভিন্ন উৎসবের সুন্দর সুন্দর শুভেচ্ছাবার্তাযুক্ত ই-কার্ড পাওয়া যায় সাইটটিতে। এখানকার প্রায় সব ই-কার্ড ফ্ল্যাশ অ্যানিমেশনে তৈরি। চাইলে কার্ডের রং পরিবর্তন করে আপনার পছন্দের রংটিও দিয়েদিতে পারবেন।সাইটটির মাধ্যমে আপনার পছন্দের ঈদ কার্ড নির্বাচন করে যাকে পাঠাবেন, তার নাম ও ই-মেইল ঠিকানা লিখে সেন্ড বাটনে ক্লিক করলে কার্ডটি প্রাপকের ই-মেইল ঠিকানায় পৌঁছে যাবে। যদি বিভিন্ন ব্যস্ততায় ঠিক সময়ে শুভেচ্ছা পাঠাতে ভুলে যাওয়ার ভয় থাকে, তবে নির্দিষ্ট দিনটি নির্বাচন করে শুভেচ্ছা পাঠানোর কাজটি আগেভাগেই সেরে রাখতে পারবেন সাইটটির মাধ্যমে।
ই-কার্ডের সংগ্রহ নিয়ে চমৎকার একটি বাংলাদেশি ওয়েবসাইট হলো www.bdgreetingscard.com। এখানে আপনার পছন্দের ই-কার্ডটি কারও ই-মেইলে পাঠানোর পাশাপাশি ফেসবুকের বন্ধুদেরও পাঠাতে পারবেন।
ঈদের বিভিন্ন ধরনের ফ্লাস কার্ড নিয়ে সাজানো ঈদ শুভেচ্ছা পাঠানোর আরেকটি ওয়েবসাইট www.eidwishes.com। এখানে ঈদ কার্ডের সঙ্গে শুভেচ্ছাবার্তা লিখে দেওয়ার সুবিধাও পাওয়া যাবে। এ ধরনের আরেকটি ওয়েবসাইট www.eidmubarak.com,যেখানে শুভেচ্ছাবার্তার সঙ্গে স্মাইলি যুক্ত করার সুবিধাও রয়েছে। এক্ষেত্রেও কার্ডটি পাঠাতে হবে অবশ্যই কোনো ই-মেইল ঠিকানায়।
অন্যদিকে, www.islamicgreetings.com সাইটটিতে রয়েছে ই-কার্ডের সঙ্গে যেকোনো ফাইল যুক্ত করার সুবিধা।
ই-কার্ড পাঠানোর কিছু ওয়েবসাইটের ঠিকানা
www.eid-mubarak.net
www.dgreetings.com
www.higreetings.com
www.eid-greetings.com
www.10greetings.com
www.deepestfeelings.com
www.eid-card.net
www.freeonlinegreetings.net
ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুক স্ট্যাটাস, মেসেজ কিংবা বন্ধুরফেসবুক ওয়ালেলেখার মাধ্যমে ঈদের শুভেচ্ছা বিনিময় করে থাকেন। তবেফেসবুকে ঈদের শুভেচ্ছা কার্ড কিংবা ভার্চুয়াল উপহার পাঠানোর কিছু মজার প্রোগ্রাম ব্যবহার করে শুভেচ্ছা বিনিময়ে বৈচিত্র্য আনতে পারেন। ফেসবুক বন্ধুদের ঈদ কার্ড পাঠানোরতেমনই একটি অ্যাপ্লিকেশন পাবেন http://apps.facebook.com/eid-card-bfgffj/
ঠিকানায়।
মুঠোফোনে এসএমএসের মাধ্যমে একে অন্যকে শুভেচ্ছাবার্তা পাঠিয়ে থাকেন। মজার মজার ঈদ এসএমএস সংগ্রহ করতে পারেন ইন্টারনেটথেকে। তেমনই কিছু ওয়েব ঠিকানা হলো
www.allbestmessages.com
www.lovelysms.com
www.sms44.com
www.sms4smile.com
www.smsglitz.com
www.sendmassage.com

No comments:

Post a Comment

kazi-music